চট্টগ্রামশুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
" />
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ

Nandi
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি: সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোগে দিনাজপুরের খানসামায় স্বল্প মুনাফায় ক্ষুদ্র বিনিয়োগ ও ভুট্টাচাষীদের মধ্যে ৪শতাংশ মুনাফায় বিনিয়োগ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি এসআইবিএল এর রানীরবন্দর শাখার আয়োজনে গোয়ালডিহি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বিনিয়োগ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজ উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন রানীরবন্দর শাখার ব্যবস্থাপক মোঃ আওলাদ হোসেন। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, তিন শতাধিক ভুট্টাচাষী, কৃষক ও ব্যাংকের কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ হাবীবুর রহমান বলেন, কৃষিখাতে বিনিয়োগ বিতরণ বাংলাদেশ সরকারের একটি অগ্রাধিকার প্রাপ্ত খাত। এই খাতে বিনিয়োগের বিপরীতে আদায়ও খুব ভালো। বিগত বছরের ক্রমবর্ধমান বিনিয়োগ এবং শতভাগ আদায়ের সফলতার ধারাবাহিকতায় এবার তৃতীয়বারের মত বেশ বড় পরিসরে ১৫২ জন কৃষককে ১১৬.৭০ লক্ষ টাকা বিনিয়োগ বিতরণ করা হচ্ছে। ভবিষ্যতে এই খাতে বিনিয়োগ বৃদ্ধি করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রধান আলোচক মোঃ তাজ উদ্দিন সোশ্যাল ইসলামী ব্যাংকের এই উদ্যোগের প্রশংসা করেন।

তিনি বলেন, দিনাজপুর জেলার এই অঞ্চল ভূট্টা চাষে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে। তিনি আশা প্রকাশ করেন সোশ্যাল ইসলামী ব্যাংকের রানীরবন্দর শাখা হতে নেয়া কৃষি ও ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ ও আদায়ের এই কার্যক্রম বিগত বছরের ন্যায় চলতি বছরেও সফলতার সাথে পরিচালিত হবে ও পর্যায়ক্রমে সম্প্রসারিত হবে।

ব্যাংকের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রধান মোঃ শাহরিয়ার খান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি পিএলসি, রাজশাহী এর নির্বাহী পরিচালক মোহাম্মদ শহীদ হোসেন, ব্যাংকের এসএমই বিভাগের প্রধান মোঃ সাদাত আহমদ খান, খানসামা উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাবিবা আকতার, গোয়ালডিহি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সাখাওয়াত হোসেন লিটন ও গোয়ালডিহি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শেখ আফজাল হোসেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
" />