চট্টগ্রামসোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব দুর্নীতিবাজ নারায়ণ চন্দ্র নাথের বিরুদ্ধে মানববন্ধন

Nandi
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি: চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব ও সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক, দুর্নীতিবাজ নারায়ণ চন্দ্র নাথের দুর্নীতি, অনিয়ম, ফলাফল জালিয়াতি, অর্থ লুটপাটের যথাযথ শাস্তি বিধানের দাবি করায় বীর মুক্তিযোদ্ধা পরিবেশবিদ, কর্ণফুলী গবেষক-লেখক, প্রফেসর ড. মুহাম্মদ ইদ্রিস আলী এবং শিক্ষাবিদ চট্টগ্রাম বোর্ডের সাবেক সচিব প্রফেসর আব্দুল আলীমের বিরুদ্ধে মামলা করায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট মানববন্ধন করেন।গত শনিবার (১০ ফেব্রুয়ারী) বিকালে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০২০ সালের জে এস সি পরীক্ষার ফলাফল জালিয়াতি, এইচ এস সি এর ভর্তি জালিয়াতি, ২০২১ সালে এইচ এস সি পরীক্ষার ফলাফলে অসঙ্গতিতে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি কর্তৃক দোষী প্রমাণিত হওয়া এবং অদ্যাবধি শাস্তি না পাওয়া, দুর্নীতিবাজ সচিব সন্তানের এইচএসসি পরীক্ষার ফলাফল নিয়ে পুনঃনিরীক্ষণ রহস্য ও ফলাফল কেলেঙ্কারি ইতিমধ্যেই বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সুবাদে জনমনে বিভিন্ন প্রকার সন্দেহ, ক্ষোভ ও বিভ্রান্তির সৃষ্টি করেছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের দুর্নীতির নজিরবিহীন এসব ঘটনা নিয়ে জনমনে আস্থার সংকট তৈরি হয়েছে বলে মানববন্ধন বক্তব্যে তুলে ধরেন।

বক্তারা আরো বলেন, একজন সরকারি কর্মকর্তার পক্ষে এ ধরনের হীন, উদ্দেশ্যপ্রণোদিত, অপমানজনক, আপত্তিকর, সাজানো মামলা মূল ঘটনাকে পাশ কাটানোর অপচেষ্টা। ষড়যন্ত্র মূলক এ কর্মের তীব্র নিন্দা জানান মুক্তিযোদ্ধারা। একই সঙ্গে এই মামলা প্রত্যাহারপূর্বক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো. ইদ্রিস আলীর কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনাসহ দায়ীদের যথাযথ শাস্তি বিধানে জোর দাবি জানানো হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- চট্টগ্রাম জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ টিএম সরোয়ার কামাল দুলু, বীর মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা গবেষণা কেন্দ্র ট্রাস্টের মহাসচিব ফাহিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান, ১১ নং সেক্টরের বীর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. শাহা আলম ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা মুজাফফর আহমদ, বীর মুক্তিযোদ্ধা কাজী আবু তৈয়ব, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মো. ইউনুস, মহিলা আওয়ামী লীগ নেত্রীহাসিনা আক্তার টুনু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক মহসিন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এবং পেশাজীবী সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ও গবেষক জমশেদ উদ্দিন প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।