চট্টগ্রামশুক্রবার , ৯ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

আনোয়ারায় শাওলিন কুংফু এন্ড উশু একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Nandi
ফেব্রুয়ারি ৯, ২০২৪ ১০:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : আত্মবিশ্বাস এবং আত্মরক্ষা থেকে শারীরিক সুস্থতা এবং মানসিক সুস্থতা পর্যন্ত, মার্শাল আর্ট অগণিত উপায়ে নারীদের ক্ষমতায়ন করে। তাই, প্রশিক্ষণের মাদুরে পা বাড়ান এবং মার্শাল আর্টকে আপনার ব্যক্তিগত বৃদ্ধি এবং ক্ষমতায়নের পথ হতে দিন।

এই বিষয়কে সামনে রেখে আনোয়ারাই শাওলিন কুংফু এন্ড উশু একাডেমির ২৩তম প্রতিষ্টা বার্ষিকী বনভোজন, ডিসপ্লে প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি পার্কে আজ শুক্রবার(০৯ ফেব্রুয়ারী)সকালে জাতীয় জাজ এন্ড কোচ: বাংলাদেশ উশু ফেডারেশন প্রধান প্রশিক্ষক ও শাওলিন কুংফু এন্ড উশু একাডেমির প্রধান প্রশিক্ষক মহসিন পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি কে,এম,সরোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন আনোয়ারা প্রেস ক্লাবের সভাপতি মোজাম্মেল হক,কর্ণফুলী প্রেস ক্লাবের সাবেক সভাপতি এম,সফিউল আজম চৌধুরী, সংগঠনের উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী সাবেক কুংফু খেলোয়াড় মুহাম্মদ ইব্রাহিম খলিল, উপদেষ্টা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কিশোরগঞ্জ জেলা উপ-সহকারি পরিচালক সাবেক কুংফু খেলোয়াড় মুহাম্মদ এনামুল হক।

বক্তব্য রাখেন আনোয়ারা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুমন শাহ,আনোয়ারা প্রেস ক্লাবের সহ- সাধারণ সম্পাদক জামাল উদ্দিন,রাজধানী টিভির চট্টগ্রাম প্রতিনিধি, এম ডি এইচ রাজু,ডাক্তার জসিম উদ্দিন,মোহাম্মদ আকবর, আলী নুর, জাহেদ হৃদয়, মোহাম্মদ কবির ও মোহাম্মদ সোহেল প্রমুখ।

আলোচনায় বক্তরা বলেন,কুং ফু একটি মার্শাল আর্ট, উভয়ই এক ধরনের ব্যায়াম যার একটি আধ্যাত্মিক মাত্রা রয়েছে যা একাগ্রতা এবং স্ব-শৃঙ্খলা থেকে উদ্ভূত এবং প্রাথমিকভাবে নিরস্ত্র ব্যক্তিগত লড়াইয়ের মোড প্রায়ই টাইয়ের সাথে সমতুল্য।

বক্তারা আরো বলেন,বাংলাদেশে নগরায়নসহ দ্রুত সামাজিক নানা পরিবর্তন ঘটছে। সামাজিক বিভিন্নমুখী পরিবর্তন ও ক্রমবর্ধনশীল নগরায়নের হাত ধরে বেড়ে উঠছে নতুন নতুন সামাজিক সমস্যা যেমন- যৌন হয়রানি, মাদকাসক্তি, স্বাস্থ্যহীনতা, একাকিত্ব, হতাশা, কিশোর অপরাধসহ বিপথগামিতার নানা দিক। এই অস্থির প্রতিযোগিতায় কোমলমতি শিশু-কিশোরসহ তরুণদের সুস্থ স্বাভাবিকভাবে বেড়ে উঠার অনুকূল পরিবেশ দিতে আমরা যদি ব্যর্থ হই তবে, উপরোক্ত সমস্যার হার বাড়তেই থাকবে। খেলাধুলায় সামাজিক, মানসিক ও দৈহিক সুস্থতার বিকাশ ঘটে। বর্তমান বিশ্বে ইনডোর ক্রীড়া হিসেবে মার্শাল আর্ট বিশ্বব্যাপী চর্চা হচ্ছে। একটি স্বাস্থ্যোজ্জ্বল, শক্তিশালী বাংলাদেশ নির্মাণে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মার্শাল আর্ট চর্চার সুযোগ তৈরি করা জরুরি।

আলোচনা, বার্ষিকী বনভোজন, ডিসপ্লে প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্টানের মধ্য দিয়ে কেক কেটে শাওলিন কুংফু এন্ড উশু একাডেমির ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন শেষে ২৪ বছরে পর্দাপন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।