চট্টগ্রামমঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
" />
আজকের সর্বশেষ সবখবর

সাতকানিয়ায় বনরক্ষীদের জিম্মি, থানায় জিডি

Nandi
এপ্রিল ২, ২০২৪ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

সুকান্ত বিকাশ ধর, সাতকানিয়া : সাতকানিয়ায় টহলরত বনরক্ষী ও ভিলেজারদের আগ্নেয়াস্ত্রের ভয় ও দেশীয় লম্বা দা ঠেকিয়ে আধঘণ্টা জিম্মি রেখে সামাজিক বনায়নের গাছ লুটের ঘটনা ঘটেছে। গত সোমবার (০১ এপ্রিল) রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার বাজালিয়া ইউনিয়নস্থ বড়দুয়ারা বিট কাম চেক স্টেশনের অধীন ৯ নম্বর ওয়ার্ডের চিতামুড়া বাঁশবুনিয়া কদুখোলা সড়কের পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আজ মঙ্গলবার (০২ এপ্রিল) বিকেলে বনরক্ষী আবদুল মান্নান বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন। এতে চার জনের নাম উল্লেখ করা হয়।

বড়দুয়ারা বিট কাম চেক স্টেশন কর্মকর্তা (এসও) মোস্তাফিজুর রহমান বলেন, প্রতিরাতে বন পাহারার অংশ হিসেবে বড়দুয়ারা বিট কাম চেক স্টেশনের বনরক্ষী মোহাম্মদ ইলিয়াস, আব্দুল মন্নান, সাজেদুর রহমান ও ভিলেজার ফরিদ মাঝি বন থেকে গাছ কাটা রোধে টহলে বের হয়। টহলরত দল চিতামুড়া বাঁশবুনিয়া এলাকায় পৌঁছলে পূর্ব থেকে গাছ পাচার রোধে কেটে দেওয়া সড়ক ভরাট দেখতে পেলে তাদের (টহলরত) সন্দেহ হয়। পরে টহলরতরা বনের গভীরে গেলে বনখেকোরা তাদের মোটর সাইকেলের চাবি কেড়ে নেয়। তবুও টহলরতরা বাঁধা দিতে চাইলে আগ্নেয়াস্ত্র ও দেশীয় লম্বা দা ঠেকিয়ে বন খেকোরা টহলরতরদের আধ ঘণ্টা জিম্মি করে রাখে। পরে ট্রাকে করে কাটা গাছগুলো পাহাড়ের ভিন্ন পথ দিয়ে নিয়ে যায় বন খেকোরা।

মোস্তাফিজ আরও বলেন, এ ঘটনায় বনরক্ষী আবদুল মান্নান বাদী হয়ে বন খেকো মো.মিনহাজ, মো.সরোয়ার আলম, মো.করিম ও মাহফুজুর রহমানের বিরুদ্ধে থানায় একটি জিডি করেছেন। আমরা চাই বন খেকোরা যাতে সরকারি একটি গাছও কাটতে না পারে সে চেষ্টা জীবন বাজি রেখে করে যাচ্ছি।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বনরক্ষী কর্তৃক থানায় জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় জিডি ছাড়াও যারা জড়িত তাদের খুঁজে আইনের আওতায় আনা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
" />