চট্টগ্রামরবিবার , ৩১ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
" />
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশকে ১০ উইকেটে হারাল অস্ট্রেলিয়া

Nandi
মার্চ ৩১, ২০২৪ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে সিরিজে নিষ্প্রভ থাকার পর টি-টোয়েন্টিতে জ্বলে উঠেছিলেন নিগার সুলতানা জ্যোতি। তার ফিফটিতে অস্ট্রেলিয়াকে কিছুটা লড়াইয়ের পুঁজি দিয়েছিল বাংলাদেশ। তবে লড়াই শেষ পর্যন্ত হয়নি। বাংলাদেশের রান অনেকটা তুড়ি মেরে তুলে নিয়েছেন অ্যালিসা হিলি আর বেথ মুনি।

রবিবার (৩১ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে বাংলাদেশের করা ১২৬ রান ৭ ওভার বাকি থাকতে তুলে নেয় তারা।

অধিনায়ক হিলি ৪২ বলে করেন ৬৫ রান , মুনির ব্যাট থেকে ৩৬ বলে আসে ৫৫ রান। রান তাড়ায় প্রথম ওভার সতর্ক থাকার পর হাত খুলতে থাকে অস্ট্রেলিয়া। অ্যালিসা হিলি, বেথ মুনি মিলে অনায়াসে তুলতে থাকেন রান। এই দুজনকে আলগা করার মতন বল করতে পারেনি বাংলাদেশ।

অধিনায়ক হিলি মাত্র ৩৬ বলে তুল নেন ফিফটি। মুনি পঞ্চাশ স্পর্শ করেন ৩৫ বলে। দুই জনের দাপটে অনেকটা অসহায় অবস্থা দাঁড়ায় লাল সবুজের প্রতিনিধিদের। স্পষ্ট হয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের বিস্তর ফারাক। ব্যাটিং নিয়ে পুরো ওয়ানডে সিরিজ ভুগেছে বাংলাদেশের মেয়েরা। তিন ওয়ানডের কোনটাতেই একশো করতে না পারার গ্লানি নিয়ে শুরু করে টি-টোয়েন্টি সিরিজ।

টস জিতে আগে ব্যাটিং নিয়ে এবার ব্যাটিংয়ে মেলে ভিন্ন ছবি। যার ব্যাট থেকে ওয়ানডেতেও প্রত্যাশা ছিলো দলের সেই নিগার সুলতানা জ্যোতি টি-টোয়েন্টিতে এসে ফিরে পান নিজেকে। বাংলাদেশের শুরুটা হয় বিপর্যয়ে। ইনিংসের প্রথম বলেই আউট হন দিলারা আক্তার। দ্বিতীয় ওভারে বিদায় নেন সোবহানা মোশতারি। ২ রনে ২ উইকেট হারিয়ে চাপে পড়া দলকে টেনে তুলেন জ্যোতি।

দায়িত্বশীল ব্যাটিংয়ে ধরে রাখেন এক প্রান্ত। দারুণ কিছু শটে বাউন্ডারি বের করেন তিনি। তাকে সঙ্গ দিয়ে মুরশিদা খাতুন তৃতীয় উইকেটে আনেন ৫৭ রানের জুটি। ২৭ বলে ২০ করে মুরশিদার বিদায়ে ভাঙে জুটি।

বাংলাদেশের রানকে ভদ্রস্থ জায়গায় নিতে বড় ভূমিকা রাখেন ফাহিমা খাতুন। টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং দেখা যায় তার কাছ থেকে। ২১ বলে ২৭ করে লড়াইয়ের পুঁজি এনে দেন তিনি। টি-টোয়েন্টিতে ৬ষ্ঠ ফিফটি করা বাংলাদেশ অধিনায়ক ৭ চারে অপরাজিত থাকেন ৬২ রানে। তবে তার ইনিংস শেষ পর্যন্ত থেকেছে বৃথা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১২৬/৪ (দিলারা ০, মুর্শিদা ২০, সোবহানা ০, নিগার ৬২*, ফাহিমা ২৭, স্বর্ণা ১*; মলিনিউ ৪-১-২৫-২, ভ্যালেমিক ৪-০-২৯-১, গার্ডনার ৪-০-২১-০, ওয়্যারহ্যাম ৪-০-২১-১, সাদারল্যান্ড ২-০-১২-০, হ্যারিস ২-০-১৮-০)।

অস্ট্রেলিয়া: ১৩ ওভারে ১২৭/০ (হিলি ৬৫*, মুনি ৫৫*; মারুফা ৩-০-১৯-০, নাহিদা ৩-০-৩৫-০, সুলতানা ২-০-১৩-০, রাবেয়া ২-০-১৯-০, ফাহিমা ১-০-১১-০, শরিফা ১-০-১১-০, স্বর্ণা ১-০-১২-০)।

ফল: অস্ট্রেলিয়া ১০ উইকেটে জয়ী।

সিরিজ: তিন ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে এগিয়ে।

প্লেয়ার অব দা ম্যাচ: অ্যালিসা হিলি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
" />