চট্টগ্রামবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
" />
আজকের সর্বশেষ সবখবর

চন্দনাইশে মোবাইল কোর্ট অভিযানের চেয়ে বেড়েছে অপরাধ

Nandi
মার্চ ২৮, ২০২৪ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

চন্দনাইশ প্রতিনিধি: অন্যায়, অপরাধ ও বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করে আসছে চন্দনাইশ উপজেলা প্রশাসন। সরকারের সংবিধান রক্ষায় আইন মেনে চলার জন্য স্বাধীনতা দিবসের পরের দিন ২৭ ও ২৮ মার্চ ২টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা। কারাদন্ড ব্যতীত ২ দিনে ৪২ হাজার টাকা জরিমানা আদায় করেছেন তিনি।

ডিপ্লোমেসি চাকমা জানান, গত ২৭ মার্চ বিএসটিআই এর অনুমোদন ছাড়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মেয়াদহীন খাদ্য দ্রব্য উৎপাদন এবং বাজারজাত করায় উপজেলার বরমা, সাতবাড়িয়া ইউনিয়নে অভিযান পরিচালনা করেন। এ সময় বরমা মিষ্টি ঘরের মালিক গোপাল বিশ্বাসের ছেলে সনজিত বিশ্বাস (৪৯)-কে ১৫ হাজার, বাগিচাহাটস্থ এ -১ ফুডের মালিক মৃত আবুল কাশেমের ছেলে মোহাম্মদ আজগর (৩২)কে ১০ হাজার টাকাসহ মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পর দিকে,আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) বন বিভাগের লাইসেন্স ছাড়া করাত কল পরিচালনায় অবৈধভাবে পাহাড়ি গাছ বিক্রি করার দায়ে নাজিরহাটের মেসার্স সফিয়া স’মিল এর মালিক অলি হোসেনের ছেলে আলী আমজাদকে ১০ হাজার, মেসার্স খাজা স’মিল এর স্বত্বাধিকারী মৃত দানিশ মিয়ার ছেলে জাহাঙ্গীর আলমকে ২ হাজার এবং কাঞ্চনাবাদের মেসার্স ভাই ভাই স’মিল এর স্বত্বাধিকারী পুতুন আলীর ছেলে লোকমান হাকিমকে ৫ হাজারসহ সর্বমোট ১৭ হাজার টাকা আদায় করেন।

এ সময় অভিযান পরিচালনায় উপস্থিত থেকে সহযোগিতা করেন পটিয়া রেঞ্জ অফিসার মো. নুরে আলম, বিএসটিআই চট্টগ্রাম বিভাগের ফিল্ড অফিসার রাজীব দাশ গুপ্ত ও পরিদর্শক সাগর কর্মকার, এএসআই মোস্তাফিজুর রহমান, নাদিম আকতারসহ ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীগণ।

এই ধরনের অভিযানে তৎক্ষনাৎ আইন অমান্য উল্লেখযোগ্য হারে কমে গেলেও বিশৃঙ্খলা এবং অপরাধ কর্মকান্ড চন্দনাইশে কমছে না। আইন না মানার সংস্কৃতির যেভাবে প্রতিষ্ঠিত হচ্ছে, তাতে সকল পেশার মানুষ এর জন্য দায়ী বলে মনে করছে বিশিষ্টজনরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।