চট্টগ্রামবুধবার , ২৭ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
" />
আজকের সর্বশেষ সবখবর

পেকুয়া যুবকের নামে সাইবার নিরাপত্তা আইনে আদালতে মামলা

Nandi
মার্চ ২৭, ২০২৪ ৮:৫০ অপরাহ্ণ
Link Copied!

পেকুয়া প্রতিনিধি: কক্সবাজার জেলার পেকুয়ায় ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে রেজাউল করিম নামের এক যুবকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা করেছেন পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক। গত ২০ মার্চ  চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতে উপস্থিত হয়ে সাইবার নিরাপত্তা আইন-২০২৩ এর ২৫ (১) (ক) ও ২৯ ধারায় তিনি মামলাটি দায়ের করেছেন। যার মামলা নং ১৫৪/২৪ইং।

আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে সিআইডি পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলায় আসামী করা হয়েছে, ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচারে জড়িত ও পেকুয়া উপজেলার মগনামা ইউনিনের কুমপাড়া গ্রামের মো: কালুর পুত্র রেজাউল করিম প্রকাশ রুবেল (২০) কে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক, ধর্মীয় উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে জড়িত হয়ে সমাজের জন্য অবদান রাখছেন। আসামী এতে ঈর্ষাপরায়ণ হয়ে গত ১২/০৩/২০২৪ইংরেজী তারিখে তার নামীয় ফেসবুক আইডি ‘‘রেজাউল করিম’’ এ ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা ও আজগুবি তথ্য সন্নিবেশিত করে আপত্তিকর ও মানহানিকর স্টাট্যাস লিখে শেয়ার করেন। একই তারিখে ও পরবর্তী সময়ে ওই যুবক তার আরকে ব্লগ নামের ফেসবুক পেইজে ভাইস চেয়ারম্যানের ছবিযুক্ত করে দখলবাজ, চাঁদাবাজ ও গরিবের হক বিনষ্টকারীসহ আরো আপত্তিকর শব্দ দিয়ে বাক্য তৈরী করে চরম মানহানিকর আরো একাধিক স্টাটাস দেন ওই যুবক। রেজাউল করিম নামের ওই যুবক তার ব্যক্তিগত ফেসবুক আইডি এবং আর কে ব্লগের মাধ্যমে পোস্ট করে ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এর ফলে ভাইস চেয়ারম্যান আজিজুল হকের পারিবারিক ও সামাজিক মান সম্মান চরমভাবে ক্ষুন্ন হয়েছে।

স্থানীয়রা জানান, পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান একজন সৎ জনপ্রতিনিধি। সাম্প্রতিক সময়ে উজানটিয়া ইউনিয়নের সোনালী বাজারে অবস্থিত সাজেদা বেগম বিদ্যাপীটের কয়েকটি কক্ষ দখল করে বসবাস করছে রেজাউল করিমের মামা। ভাইস চেয়ারম্যান বিদ্যালয়টির পরিচালনার সাথে জড়িত রয়েছে। রেজাউল করিম নামের ওই যুবক স্থানীয় কিছু কুচক্রি মহলের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা তথ্য সন্নিবেশিত করে ফেসবুক আইডি থেকে মানহানিকর স্ট্যাটাস পোস্ট করে অপপ্রচার শুরু করেছে।

এ প্রসঙ্গে পেকুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক বলেন, রেজাউল করিম নামের ওই যুবক আমার বিরুদ্ধে অহেতুক তার ফেসবুক আইডি থেকে অপপ্রচার চালিয়েছে। নির্বাচনকে সামনে রেখে আমার বিরুদ্ধে অপপ্রচার চালানোর জন্য কিছু খারাপ প্রকৃতির লোক রেজাউল করিমকে ইন্দনসহ সহায়তা করছে। মিথ্যা গল্প কাহিনী তৈরী করে ফেসবুক পোস্ট করে আমার সম্মানহানি করায় সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছি। ইনশাহল্লাহ আমি ন্যায় বিচার পাবো আশাবাদী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।