চট্টগ্রামসোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
" />
আজকের সর্বশেষ সবখবর

নান্দনিক সংস্কৃতি বিকাশের জন্যে মাতৃভাষার চর্চা বাড়াতে হবে :গনি মিয়া বাবুল

Nandi
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা অফিস: নান্দনিক সংস্কৃতি বিকাশের জন্যে মাতৃভাষার চর্চা বাড়াতে হবে। মাতৃভাষার মাধ্যমে যত দ্রুত সংস্কৃতির বিকাশ ঘটানো সম্ভব অন্যকোন ভাষাতে তা সম্ভব নয়। প্রত্যেক মানুষের উচিত তার মাতৃভাষাকে শ্রদ্ধা করা এবং মাতৃভাষায় নিজস্ব জ্ঞান, দক্ষতা অর্জন করা। লেখক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার সেগুনবাগিচাস্থ কেন্দ্রীয় কচিকাঁচা মেলা মিলনায়তনে আয়োজিত ‘মৈত্রী উৎসব ২০২৪’ ও স্বরচিত কবিতা পাঠ এবং সঙ্গীত সন্ধ্যায় উদ্বোধক হিসেবে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে সরকারসহ সকলকে সচেতন ও সচেষ্ট থাকতে হবে।

গনি মিয়া বলেন, নিজস্ব ভাষার চর্চা, উন্নয়ন ও সুরক্ষার জন্য সরকারসহ সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। বক্তব্যের পূর্বে অনুষ্ঠানের উদ্বোধক লায়ন মোঃ গনি মিয়া বাবুল অন্যান্য অতিথিদের সাথে নিয়ে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

লেখক উন্নয়ন কেন্দ্রের উপদেষ্টা সভ্যসাচী সমাজচিন্তক মু. নজরুল ইসলাম তামিজী এর সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক কবি তৌহিদুল ইসলাম কনক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কবি ইমরোজ সোহেল, কবি আরিফ মঈনুদ্দিন, কবি কাপ্তান নূর, সাংবাদিক অশোক ধর, অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক প্রমুখ।

ভারত থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী রানা মুখার্জীসহ জনপ্রিয় শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

অনুষ্ঠানে এপার বাংলা ও ওপার বাংলার দুই শতাধিক কবি-সাহিত্যিক ও কণ্ঠশিল্পীগণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে ভারতের ও বাংলাদেশের কয়েকজনকে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
" />