চট্টগ্রামসোমবার , ৫ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

চন্দনাইশে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

Nandi
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ৯:২৩ অপরাহ্ণ
Link Copied!

চন্দনাইশ প্রতিনিধিঃ চন্দনাইশ উপজেলার ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্হাগারের উদ্যোগে আজ সোমবার (০৫ ফেব্রুয়ারি)বিকালে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৪ পালন করা হয়েছে। গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি।

এ উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল বই পাঠ ও ‘স্মার্ট নাগরিক গঠনে গ্রন্হাগারের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা, পুরস্কার-বই বিতরণ ও আলোচনা সভা।

ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্হাগার সভাপতি লেখক ছড়াকার শাহজাহান আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক গাছবাড়িয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. কে এম আতিকুর রহমান।

প্রধান আলোচক ছিলেন প্রবীণ শিক্ষাবিদ, সাংবাদিক ও মানবাধিকার সংগঠক নুরুল আলম মাস্টার।

বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ প্রেসক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক মো. নুরুল আলম, রহমানিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারি নুরুল আলম ম্যানেজার, সাংবাদিক আমিন উল্লাহ টিপু ও জসীম উদ্দিন।

লেখক সাফাত ছানাউল্লাহ ও গ্রন্হাগার সংগঠক জুবায়ের আজাদের যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন গ্রন্হাগার সংগঠক আবদুল্লাহ ফয়সাল, সায়মা শওকত, বই বিনিময় উৎসব উদযাপন পরিষদের শফিউল আলম রাকিব, ওয়াহিদুল আলম রাকিব, শিক্ষার্থী মাইশা রহমান,কাজী ইস্পা বখতিয়ার, মুমতাহিনা তাসিন, রাজশ্রী পাল, উম্মে আইমান, নুসরাত রহিম, রেশমী সুলতানা, সাবরিনা ইসলাম,অনুদীপ বিধান বড়ুয়া, শাহ আইমান চৌধুরী, ইস্পাত বিন ইসহাক ,আতিকা তাবাচ্ছুম নাজিফা, মুশফিক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. কে এম আতিকুর রহমান বলেন, জ্ঞান অর্জনের জন্য বই পড়তে হবে। তাই স্মার্ট নাগরিক গঠনে গ্রন্থাগারের কোন বিকল্প নাই। ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্থাগার গ্রাম থেকে গ্রন্থাগার দিবসের মত জাতীয় দিবস গুলো পালন করে ইতিবাচক ভূমিকা রাখছে। তিনি শিক্ষার্থীদের এ গ্রন্থাগারের সদস্য হয়ে নিয়মিত বই পড়ার জন্য অনুরোধ করে বলেন- তিনি নিজেও এ গ্রন্থাগারের পাঠক সদস্য হবেন।

সভাপতির বক্তব্যে শাহজাহান আজাদ সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। পরে অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কারের বই ও সনদ বিতরণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।