চট্টগ্রামশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

চন্দনাইশে বই বিনিময় উৎসব উদযাপন পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Nandi
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ৮:৩৫ অপরাহ্ণ
Link Copied!

মো. আয়ুব মিয়াজী, চন্দনাইশ: জ্ঞান অর্জন ও বিতরণ করতে হলে অবশ্যই বই পড়তে হবে।বই পড়ার মাঝেই নিহিত আছে লেখার সার্থকতা। অন্যকে আলোকিত করতে হলে বই পাঠে আগ্রহী করে তোলার বিকল্প নেই। বই বিনিময় উৎসব উদযাপন পরিষদ চন্দনাইশ, চট্টগ্রামের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার (০৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলার গাছবাড়ীয়া সরকারি কলেজের শহীদ মিনার চত্বরে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

সংগঠক শফিউল আলম রাকিবের সভাপতিত্বে ও সাবরিনা আলম মুমুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাষাসৈনিক শিক্ষাবিদ আবুল কালাম আজাদের পুত্র ছড়াকার ও শিক্ষক শাহজাহান আজাদ।

প্রধান আলোচক ছিলেন যৌতুকবিরোধী সামাজিক সংগঠন ‘সৃজনী’ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি, শিক্ষক, সাংস্কৃতিক সংগঠক হুমায়ুন কবির।

বিশেষ অতিথি ছিলেন সাহিত্যিক আহমদ ছফার ভাগ্নেপুত্র কবি মানজুর ছফা।

স্বাগত বক্তব্য দেন সংগঠক ওয়াহিদুল আলম রাকিব।

বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সাফাত বিন ছানাউল্লাহ্, শফিউল আলম রাকিব, আফরা নুর,সাজ্জাদ হোসেন, রাবিদা হক চৌধুরী, সালমা সুলতানা পিংকি,জোবায়েদ আলী সাজ্জিল মিফতাহুল মাহি,মাশরুফা তাবাসসুম রিয়ান,মিশকাতুল জান্নাত আদর,নওশিন জান্নাত, পিয়াল দে, সাজ্জাদ, মোহাম্মদ হাসান, আবদুল্লাহ চৌধুরী ফাহাদ, মনজুরুল ইসলাম, মহিউদ্দিন, শাওনুর রশিদ, অংকন পাল, সালমান ইসলাম প্রমূখ ।

স্বাগত বক্তব্যে ওয়াহিদুল আলম রাকিব বলেন,বর্তমানে আমরা এক অন্ধকারাচ্ছন্ন সমাজে বাস করছি, সমাজের বেশিরভাগ তরুণ এখন মাদকাসক্তি সহ ইন্টারনেট আসক্ত হয়ে পড়েছে,এই আসক্তি হতে বেরিয়ে এসে একটি আলোকিত সমাজ গড়ার ক্ষেত্রে বইয়ের কোনো বিকল্প নেই।তিনি আরও বলেন, চন্দনাইশে আমরা যখন প্রথম একটা বইমুখী প্রজন্ম গড়ে তুলার সিদ্ধান্ত নিয়েছি তখন আমাদের সংখ্যা ছিলো খুবই নগন্য আজ তা বিশালাকার ধারন করেছে। ধীরে ধীরে একটি সমাজ পরিবর্তন হয়,এভাবে একটি তরুণ সমাজ আসক্তি মাদকে নয় বইয়ে হবে। সভায় আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহে তিনটি ভিন্ন জায়গায় তিনদিন ব্যাপী বই বিনিময় উৎসব আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সদস্যদের মাঝে বই বিনিময় ও শেষে কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।