চট্টগ্রামশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর চট্টগ্রাম বিভাগের উদ্যোগে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

Nandi
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি: চট্টগ্রামের ঐতিহ্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর চট্টগ্রাম বিভাগের উদ্যোগে আজ শনিবার (০৩ ফেব্রুয়ারী)সকাল ১০টায় ফটিকছড়ি উপজেলা পূর্বসুয়াবিল নবরত্ন সমিতি সাংস্কৃতিক একাডেমি বাড়িস্থ কার্যালয়ে মাসব্যাপী মহান ভাষা উৎসব-২০২৪ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবৃত্তি শিল্পী সাবরিনা আফরোজা।

সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর চট্টগ্রাম বিভাগের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য শেখ নওশেদ সরোয়ার পিল্টু।

সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক ও নৃত্য গুরু মধু চৌধুরী’র সঞ্চালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাজেদা আনোয়ার ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্বসুয়াবিল বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা নিপু চক্রবর্তী।

প্রধান বক্তা ছিলেন নবরত্ন সমিতি’র সাবেক সহ-সভাপতি রন চক্রবর্তী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর’র যুগ্ন সাধারণ সম্পাদক বায়োজিদ ফরায়েজী।

স্বাগত বক্তব্য রাখেন অজিত চক্রবর্তী, লাবনী চক্রবর্তী।

অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বিশ্ব ভালোবাসা দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীকে সামনে রেখে জেলা, উপজেলা, থানা ও ওয়ার্ড পর্যায়ে মহান ভাষা উৎসব ২০২৪ নিয়ে আলোচনায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা বাঙালির চিন্তা ও চেতনার প্রতীক। মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা প্রয়োজন। যত বেশি বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা হবে তত বেশি আগামীর প্রজন্মের মেধা ও মননের বিকাশ ঘটবে।

অনুষ্ঠানে মেধাবী ক্ষুদে নৃত্যশিল্পী বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।