চট্টগ্রামবুধবার , ২৪ জানুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

আনোয়ারায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন

Nandi
জানুয়ারি ২৪, ২০২৪ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। এই মেলায় ১৯টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেন। দুইদিন ব্যাপী অনুষ্ঠিত এই বিজ্ঞান ও প্রযুক্তি মেলা পুরুস্কার বিতরণের মাধ্যমে বুধবার ২৪ জানুয়ারী ২৪ইং সম্পন্ন হয়েছে।

উক্ত বিজ্ঞান ও প্রযুক্তি মেলা আনোয়ারা উপজেলা মাঠে অনুষ্ঠিত হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ক্ষুদে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ ও দলগতভাবে আবিস্কৃত বিষয়ের উপর প্রদর্শনী করেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় সিইউএফ স্কুল এন্ড কলেজ, মেরিন একাডেমী, মহসিন আউলিয়া স্কুল এন্ড কলেজ, সিংহরা উচ্চ বিদ্যালয়, খাসখামা উচ্চ বিদ্যালয়, বুয়াপঞ্চাচক উচ্চ বিদ্যালয়, গহিরা উচ্চ বিদ্যালয়, বরুণছড়া উচ্চ বিদ্যালয়, হাইলধর উচ্চ বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন স্কুল বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশ গ্রহণ করেন বলে জানা যায়।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশ গ্রহণকারী ‘Green Fuel for next Generation’  দল প্রথম স্থান অধিকার করেন। তাদের আবিস্কারের মূল বিষয় হলো বিভিন্ন বীজ থেকে তেল উৎপাদন। এই তেল খাবার ও জ্বালানী হিসাবে ব্যবহার করা যাবে। পৃথিবীতে দ্রুতই জ্বালানী ফুরিয়ে যাচ্ছে। প্রাকৃতিকভাবে তেলে উৎপাদন না করলে খাবার ও জ্বালানীর জন্য আগামী প্রজন্ম সংকটে পড়বে। তাদের এই আবিস্কার আগামী প্রজন্মের জন্য আর্শীবাদ হবে বলেন টিম সদস্য সাফওয়ান নুর চৌধুরী।

তাদের টিম সুপারভাইজারের নাম হলো প্রভাষক মুহাম্মদ আবুল কালাম আজাদ শিক্ষক সিইউএফ স্কুল এন্ড কলেজ। টিমের অন্যান্য সদস্যরা হলো সাফওয়ান নুর চৌধুরী, মুনতাসির বিল্লাহ ও আরিয়ান।

উক্ত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় উপস্থিত ছিলেন আনোয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল আলম, আনোয়ার উপজেলার নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেনসহ মেলায় অংশগ্রহণ করা সকল শিক্ষা প্রতিষ্ঠানের নিজ নিজ প্রতিনিধিগণ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।