চট্টগ্রামমঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০২৩
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

সমাজে যেন সবাই সমান মর্যাদা পায়: কাজী খলীকুজ্জামান

Nandi
ডিসেম্বর ২৬, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা ব্যুরো: বিজয় দিবস উপলক্ষ্যে শিক্ষা বিজয়ের চিত্র তুলে ধরে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবুর যৌথ উদ্যোগে জাতিসংঘের ঘোষণা অনুযায়ী বাংলাদেশের ন্যায় বিশে^র সকল দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর (আদিবাসী ও ট্রাইবাল) নিজস্ব ভাষা সংরক্ষণ ও তাদের ভাষায় পাঠ্যবই প্রদানের দাবিতে ফোজিত শেখ বাবুর আলোকচিত্র প্রদর্শনী “শিক্ষায় সম্প্রীতির বাংলাদেশ” (Education for a Loving Bangladesh ২৬ ডিসেম্বর মঙ্গলবার উত্তরা ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ মূল ক্যাম্পাসে উদ্বোধন হয়েছে।

আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের দেশটা যেন একটি সমাজ হয়, যে সমাজে সবাই মর্যাদা পায়।

আলোকচিত্র প্রদর্শনীতে সভাপতিত্ব করেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান চৌধুরী, ভিসি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ, প্রধান আলোচক ছিলেন, অধ্যাপক ড. মো. নাছিম আখতার, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আলোকচিত্র প্রদর্শনী ফিতা কেটে উদ্বোধন করবেন ড. আবদুল ওয়াদুদ, প্রেসিডিয়াম সদস্য, বঙ্গবন্ধু পরিষদ।

আলোকচিত্র প্রদর্শনীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মামুন আল মাহতাব স্বপ্নীল, অধ্যাপক, লিভার বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, শিক্ষাবিদ রোকেয়া বেগম, বিশিষ্ট শিক্ষাবিদ- প্রফেসর ড. মো. আমিনুল করিম, মীর আবদুল আলীম, বিশিষ্ট কলামিস্ট ও সভাপতি, রুপগঞ্জ প্রেসক্লাব, শিরিন আক্তার মঞ্জু, সভাপতি, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, কেন্দ্রীয় কমিটি, আলহামরা নাসরীন হোসেন লুইজা, চেয়ারম্যান, বর্ণ গ্রুপ, চাষী মামুন প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক যুক্ত ফোরাম সহ প্রমুখ।

২৬, ২৭, ২৮ ডিসেম্বর ৩ দিনব্যাপী এ প্রদর্শনী সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।