চট্টগ্রামরবিবার , ১৫ মে ২০২২
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. চট্টগ্রামের খবর
  8. জাতীয়
  9. জেলা/উপজেলা
  10. তথ্য প্রযুক্তি
  11. ধর্ম
  12. নারী ও শিশু
  13. নির্বাচনের মাঠ
  14. প্রেস বিজ্ঞপ্ত
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

চন্দনাইশে নতুন ভবনের উদ্ভোধন ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

Nandi
মে ১৫, ২০২২ ২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

আবিদুর রহমান বাবুল, দক্ষিণ (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের চন্দনাইশে গাছবাড়ীয়া মমতাজ বেগম স্কুল এন্ড কলেজের নতুন ভবনের শুভ উদ্ভোধন ও অভিভাবক সমাবেশ-২০২২ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১৫ মে) সকালে মমতাজ বেগম স্কুল এন্ড কলেজ মাঠে নতুন ভবনের শুভ উদ্ভোধন ও অভিভাবক সমাবেশ-২০২২ এর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাছবাড়ীয়া মমতাজ বেগম স্কুল এন্ড কলেজের সভাপতি ফজলুল হক সিরাজী।

প্রধান অতিথি ছিলেন- চট্টগ্রাম ১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী।

আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেন- শিক্ষা অঙ্গনে উন্নয়নের কাজ করা আমাদের কর্তব্য। মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগীতায় চন্দনাইশে প্রাথমিক পর্যায়ে ২৫টি দৃষ্টি নন্দন বিল্ডিং এর কাজ করা সম্পন্ন করা হয়েছে। পর্যায়ক্রমে আরো করা হবে। গাছবাড়ীয়া মমতাজ বেগম স্কুল এন্ড কলেজের নতুন ভবনের পাশা পাশি ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার সুবিধাত্বে আরো ১টি ৪ তলা ভবন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার বছরের শুরুতে ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দিচ্ছে, ফলে অতীতে যেখানে শতকরা ৩০% ছাত্র- ছাত্রী লেখা পড়া থেকে ঝড়ে পড়ত। বর্তমানে তা আর হচ্ছে না। বরং শিক্ষাক্ষেত্রে ছাত্র- ছাত্রীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। লেখা পড়ার উন্নয়নের জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস এবং ল্যাপটপ প্রশিক্ষণ কার্যক্রম চালু করা হয়েছে। তোমাদের মানুষ হওয়ার জন্য এত সুযোগ সুবিধা প্রদানের পর আমরাও তোমাদের কাজ থেকে কিছু আশা করি। তোমাদের উপর আমাদের আশা ভরসা হচ্ছে তোমরা লেখা পড়া শিখে মানুষের মত মানুষ হবে।

তিনি আরো বলেন, মুরব্বীদের মান্য করবে, সমাজ ও দেশের মানুষের সেবা করবে। এক সময়ে শিক্ষাক্ষেত্রে এত সুযোগ সুবিধা ছিলনা। টিনের ছালা, বাঁশের ভেড়া দিয়ে তৈরি, ঘরে স্কুলের কার্যক্রম পরিচালিত হত। এখন পাকাঘরে, বৈদুত্যিক পাখার নিচে শিক্ষা প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মনে রাখতে হবে মাতা পিতার নিকট অন্যান্য সম্পদ ছেলে মেয়েরা মুল্যবান সম্পদ। এক সময়ে মাতা পিতার নিকট ছেলেদের আদর কদর বেশি থাকলেও বর্তমানে মেয়েদের কদর ও সমানে সমান। কর্মক্ষেত্রে নারীরাও অগ্রগামী।

প্রধান অতিথি শিক্ষকদের উদ্দেশ্য বলেন- সমাজে শিক্ষকরা সমাজের বিবেক। ছাত্র ছাত্রীদের সু শিক্ষায় শিক্ষিত করে প্রতিষ্ঠিত করা শিক্ষকদের দায়িত্ব এবং কর্তব্য। এই কর্তব্য সুচারু রুপে পালনের জন্য সরকার ৩০ হাজার বেসরকারী শিক্ষককে সরকারি করন করেছেন। মনে রাখতে হবে যে জাতি যতবেশী শিক্ষীত ততবেশী উন্নত।

প্রভাষক নাজিম উদ্দীনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরীন আকতার, উপজেলা ভূমি কর্মকর্তা গালিব চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহেদুল ইসলাম জাহাঙ্গীর, কলেজ অধ্যক্ষ মো. আমজাদ হোসেন, একাডেমিক সুপার ভাইজার বিপিন চন্দ্ররায়, কাউন্সিলর লোকমান হাকিম, ফরিদ উদ্দীন চৌধুরী, আলমগীরুল ইসলাম চৌধুরী, আইনুল হুদা, জসিম উদ্দীন চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা, জমির উদ্দীন চৌধুরী প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।